রবিবার, ২৫ জুলাই ২০২১, ১২:২৬ অপরাহ্ন

শেখ হাসিনাকে ‘আনারস’ উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

বার্তা ডেস্কঃ / ১৭ বার পঠিত
সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১, ১০:১৬ অপরাহ্ণ

বার্তা ডেস্কঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আটশ’ কেজি বিখ্যাত রানী জাতের রসালো আনারস পাঠিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এর আগে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্য হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আম পেয়ে প্রধানমন্ত্রীকে ফোন করে কৃতজ্ঞতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

আজ রোববার (১১ জুলাই) সকাল ১০টায় একটি পিকআপভ্যানে করে আনারসের চালান বাংলাদেশ সীমান্তের ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে এসে পৌঁছায়। এসময় ভারত প্রান্তে আনারসের চালান পাঠাতে উপস্থিত ছিলেন ত্রিপুরা ইন্ডাস্ট্রি অ্যান্ড কমার্স ট্যুরিজমের পরিচালক তরিত কান্তি চাকমা।

আখাউড়া প্রান্তে দুই দেশের শূন্যরেখায় আনারসের চালান গ্রহণ করেন চট্টগ্রামস্থ ভারতীয় হাইকমিশনের দ্বিতীয় সচিব (সহকারী হাইকমিশনার) উদত ঝা। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ত্রিপুরা ইন্টিগ্রেটেড চেকপোস্টের ব্যবস্থাপক দেবাশীষ নন্দী, ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ডা. ফনীভূষণ জমাতিয়া, আখাউড়া কাস্টমস সুপার মোহাম্মদ আলী, আখাউড়া স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) মোস্তাফিজুর রহমান, আখাউড়া বিজিবি ক্যাম্পের ইনচার্জ সুবেদার মো. আব্দুল মোতালেবসহ দুই দেশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় দুই দেশের কর্মকর্তারা জানান, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৫ জুলাই রংপুরের বিখ্যাত হারিভাঙা আম পাঠিয়েছিলের ত্রিপুরা মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের জন্যে। আর আজ ত্রিপুরা মুখ্যমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য আটশ’ কেজি আনারস পাঠিয়েছেন।

তারা বলেন, এই ফল আদান প্রদানই মুখ্য বিষয় নয়। দুই দেশের মধ্যে যে চমৎকার সম্পর্ক বিদ্যমান রয়েছে, তা এই উপহার বিনিময়ের মধ্যে প্রতিফল ঘটেছে।

পরে মোট ৮০টি কার্টনে ৮০০ কেজি আনারস নিয়ে আখাউড়া স্থলবন্দর থেকে বেলা ১১টার দিকে একটি পিকআপভ্যানে রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে আসে।

সংবাদটি শেয়ার করুন :
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD