রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo চিরিরবন্দরে ফজলুর রহমান স্মৃতি পাঠাগার এর নির্বাহী কমিটির আগামী রোববার আলোচনা সভা। Logo গাজীপুরে ডাকাতির প্রস্ততিকালে ডাকাত দলের ৪ সদস্য আটক Logo গাইবান্ধায় মশার কয়েলের আগুনেঃ গোয়াল ঘরের গরুসহ ভষ্মিভূত। Logo কাহারোলে নিখোঁজ যুবককে উদ্ধারে নেমেঃ ফায়ার সার্ভিসের ডুবুরির মৃত্যু Logo গাইবান্ধায় এক কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার। Logo চিরিরবন্দরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় Logo জয়পুরহাটে ডাকাতি সংঘটনের ৭ ঘন্টার মধ্যে মালামাল ও দেশীয় অস্ত্রসহ ৩ জন আটক। Logo নীলফামারী থেকে হারানো শিশুকে উদ্ধার করেঃ মা-বাবা কাছে ফিরিয়ে দিলো রাশাস। Logo বালুবোঝাই ট্রলারের সঙ্গে যাত্রীবোঝাই সংঘর্ষে ট্রলার নিহত ২১;আহত ০৬। Logo চিরিরবন্দরে মা-ছেলেকে গ্রেপ্তারের ঘটনায়ঃ আসামি সিআইডির এএসপি সারোয়ার সহ জামিন নামঞ্জুর।

গাজীপুরে যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বিপ্লব মাতাব্বর নিজস্ব প্রতিনিধি / ৯৪ বার পঠিত
সময় : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১, ১০:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিনিধি : গাজীপুরে সীমিত আকারে যুব মহিলা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। চলমান করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশ যুব মহিলা লীগের এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সীমিত করেছে সংগঠনটি। সোমবার (৫ জুলাই) যুব মহিলা লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, ২০০২ সালের ৬ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের একঝাঁক সাবেক নেত্রীকে নিয়ে গঠন করেন যুব মহিলা লীগ। যার মূল লক্ষ্য ছিল নারী সমাজকে এ সংগঠনের পতাকাতলে একত্রিত করে সব বাধা অতিক্রম করে নারীর রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক মুক্তির পথে এগিয়ে যাওয়া।
একইসঙ্গে তৎকালিন বিএনপি-জামাত জোট সরকারের সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতিসহ সব অত্যাচার-অনিয়মের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা।
আরও বলা হয়, বৈশ্বিক সংকট করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারি বিধিনিষেধের কারণে বাংলাদেশ যুব মহিলা লীগের কর্মসূচি সীমিত করা হয়েছে। কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মাথায় রেখেই গাজীপুরে সীমিত পরিসরে উদযাপন করা হয় যুব মহিলা লীগের ১৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী।
গতকাল মঙ্গলবার গাজীপুর মহানগর যুব মহিলা লীগের পক্ষ থেকে আহ্বায়ক রুহুন নেছা রুনা ও যুগ্ন আহবায়ক আনোয়ারা সরকার আনু গাজীপুর মহানগর আওয়ামী লীগের পার্টি অফিসের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন।
এ সময় গাজীপুর মহানগর যুব মহিলা লীগের আহ্বায়ক রুহুন নেছা রুনা বলেন,আমাদের প্রাণের সংগঠন বাংলাদেশ যুব মহিলা লীগের ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। গৌরবের ১৯ টি বছর।
২০০২ সালের এইদিনে তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের একঝাক সাবেক ছাত্রনেত্রীকে নিয়ে যুব মহিলা লীগ গঠন করেন। সেই সময় রাজপথে আওয়ামী লীগের সব কর্মসূচিতে অংশগ্রহণের পাশাপাশি যুব মহিলা লীগের নেতাকর্মীরা বিএনপি-জামায়াত জোট সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে জোরদার আন্দোলন গড়ে তোলে দেশব্যাপী পরিচিতি লাভ করে। জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে গড়া সংগঠন সকল ক্ষেত্রে সক্রিয় ভূমিকা পালন করে আসছে।
এই সংগঠনটিকে সূচনালগ্ন থেকে ১৯ টি বছর ধরে পরম মমতায় আগলে রেখেছেন বাংলাদেশ যুব মহিলা লীগের সভাপতি, আমাদের শ্রদ্ধেয় নাজমা আক্তার আপা। প্রানপ্রিয় এই সংগঠন যুব মহিলা লীগের একজন কর্মী হতে পেরে গর্ববোধ করি।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি রইলো শ্রদ্ধা। হাজারো কৃতজ্ঞতা প্রকাশ করছি পরম শ্রদ্ধাভাজন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি। শুভেচ্ছা জানাই সংগঠনের প্রাণশক্তি যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার আপা ও সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল সহ, যুব মহিলা লীগের সকল সহকর্মী বোনদেরকে। বাংলাদেশ যুব মহিলা লীগের প্রতিষ্ঠা বার্ষিকী সফল হোক, সুন্দর হোক প্রাণের সংগঠনের প্রতি রইল শ্রদ্ধা ও ভালোবাসা।

সংবাদটি শেয়ার করুন :
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD