রবিবার, ২৫ জুলাই ২০২১, ০১:০৭ অপরাহ্ন

খানসামায় ছাত্রলীগের ১জনকে বহিস্কার ও ২জনকে শোকজ ও মিথ্যা মামলা প্রত্যাহারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

কাশিমপুর বার্তা ২৪ ডেস্ক / ৫৫ বার পঠিত
সময় : রবিবার, ১৮ জুলাই, ২০২১, ২:১৭ অপরাহ্ণ

দিনাজপুর জেলা প্রতিনিধিঃ

দিনাজপুরের খানসামা উপজেলা ছাত্রলীগের ১জনকে বহিস্কার ও ২জনকে শোকজ করায় ও ধীমান দাসের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত।

গতকাল ১৭/০৭/২০২০ শনিবার বিকেলে খানসামার মূল ঘটনার বিষয়ে তথ্য উপাধ্য সংগৃহীত না করে ও তদন্ত ছাড়াই অন্যের দারায় প্রভাবিত হইয়া খানসামা উপজেলার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপির নিজস্ব ইউনিয়ন ২নং ভেড়ভেড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেনের বহিস্কার ও খানসামা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক লিটন ইসলাম লিটু এবং ৪নং খামারপাড়া ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক সবুজ হোসেন এর শোকজের প্রতিবাদে ও ধীমান দাসের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে তাৎক্ষণিকভাবে খানসামা উপজেলার পাকেরহাটে আওয়ামী লীগের দলীয় অফিসের সামনে থেকে উপজেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতৃবৃন্দরা বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে পাকেরহাটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে আবার দলীয় কার্যালয়ে এসে সমাবেশ করে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

এসময় তারা বক্তব্যে বলেন, আমরা খানসামা উপজেলায় দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতি করে আসছি।রাজনৈতিক মামলা কোন দিন হয়নি। কিন্তু কোন এক নৌকা বিরোধী চক্র। যিনি ২০০৮ সালে জাতীয় নির্বাচনে নৌকা মার্কার বিপক্ষে গিয়ে টিভি মার্কার নির্বাচন করেন।সেই প্রেক্ষিতে নৌকা মার্কার মানুষদের মিথ্যা মামলা দিয়ে হেনস্থা করার অপচেষ্টা চালাচ্ছে। এই ধীমান দাসের মিথ্যা মামলার দায়ে আজকে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা আমাদের বহিষ্কার করার আদেশ ও শোকজ করেছেন।আমরা খানসামা উপজেলা ছাত্রলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের মাধ্যমে এই মিথ্যা মামলা সহ বহিষ্কার ও শোকজের দ্রুত প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি এবং কারো ব্যাক্তিগত প্ররচনায় আমাদের যে বহিষ্কার ও শোকজ করা হয়েছে। তা সঠিক তদন্ত করে দ্রুত আমাদেরকে স্বপদে বহাল রাখার জোর দাবি জানাচ্ছি।

বক্তারা আরো বলেন,
খানসামা উপজেলার ২নং ইউনিয়নের বাসিন্দা ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সভাপতি রাকিবুল ইসলাম ঐতিহ্যের দাদা ২০০৮ সালের নির্বাচনের আগে বলেছিলেন হাতের তালুতে পশম গজাবে। কিন্তু আওয়ামী লীগ কখনও ক্ষমতায় আসবেনা এবং তার চাচা বর্তমান ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক।তাই রাকিবুল ইসলাম ঐতিহ্যকে তার কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি পদ থেকে বহিষ্কার করে এবং সেই সঙ্গে খানসামা ছাত্রলীগ নেতাদের যে বহিষ্কার ও শোকজকৃত আনিত আদেশ দেওয়া হয়েছে। তা দ্রুত প্রত্যাহার করা না হলে সামনের দিনে কঠোর থেকে কঠোরতরো আন্দোলনে যাব বলেন খানসামা উপজেলার বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা।

খানসামা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক চন্দ্রদ্বীপ কাওয়ালী এর সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, খানসামা উপজেলার সাবেক ছাত্রলীগের আহবায়ক ও বর্তমান আঙ্গারপাড়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক লিটন ইসলাম লিটু,আসাদুজ্জামান আসাদ,হারুন অর রশিদ, উজ্জ্বল রায়, সুমন শাহ,নিখিল সরকার,আবির হাসান রিফাত, উপজেলা আওয়ামী মৎস্য জীবী লীগের আহবায়ক ও খানসামা ডিগ্রি কলেজের সহ সভাপতি সুশান্ত মহন্ত, উপজেলা আওয়ামী মৎস্য জীবী লীগের সদস্য সচিব ও ৪নং খামারপাড়া ইউনিয়নের আহবায়ক সবুজ হোসেন,উপজেলা আওয়ামী মৎস্য জীবী লীগে যুগ্ম আহবায়ক শেখ নুরজামাল,সাজু ইসলাম, পিযুষ রায়, সদস্য আব্দুল হালিম,শাহাজাহান ইসলাম,শফিকুল ইসলাম সহ ছাত্রলীগ নেতা বিজয় সংকর,জয় রায়,লিটন সরকার,পারভেজ ইসলাম ও বিভিন্ন ইউনিটের ছাত্রলীগ নেতাকর্মীরা।

সুত্রঃ জেএসটিভি

সংবাদটি শেয়ার করুন :
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD