রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
Logo চিরিরবন্দরে ফজলুর রহমান স্মৃতি পাঠাগার এর নির্বাহী কমিটির আগামী রোববার আলোচনা সভা। Logo গাজীপুরে ডাকাতির প্রস্ততিকালে ডাকাত দলের ৪ সদস্য আটক Logo গাইবান্ধায় মশার কয়েলের আগুনেঃ গোয়াল ঘরের গরুসহ ভষ্মিভূত। Logo কাহারোলে নিখোঁজ যুবককে উদ্ধারে নেমেঃ ফায়ার সার্ভিসের ডুবুরির মৃত্যু Logo গাইবান্ধায় এক কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার। Logo চিরিরবন্দরে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় Logo জয়পুরহাটে ডাকাতি সংঘটনের ৭ ঘন্টার মধ্যে মালামাল ও দেশীয় অস্ত্রসহ ৩ জন আটক। Logo নীলফামারী থেকে হারানো শিশুকে উদ্ধার করেঃ মা-বাবা কাছে ফিরিয়ে দিলো রাশাস। Logo বালুবোঝাই ট্রলারের সঙ্গে যাত্রীবোঝাই সংঘর্ষে ট্রলার নিহত ২১;আহত ০৬। Logo চিরিরবন্দরে মা-ছেলেকে গ্রেপ্তারের ঘটনায়ঃ আসামি সিআইডির এএসপি সারোয়ার সহ জামিন নামঞ্জুর।

এক দিনে ঢাকায় ফিরেছে ৮ লাখের বেশি মানুষ

কাশিমপুর বার্তা ২৪ ডেস্ক / ৬৪ বার পঠিত
সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১, ১১:২৬ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ:
এক দিনে ঢাকায় ফিরেছে ৮ লাখের বেশি মানুষ
ঈদুল আজহার পরদিন অর্থাৎ বৃহস্পতিবার (২২ জুলাই) আট লাখ ২০ হাজার মানুষ ঢাকায় প্রবেশ করেছেন। আর ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত এক কোটি চার লাখ ৯৪ হাজার মানুষ ঢাকা ছেড়েছেন।
ঢাকায় প্রবেশ করা এবং ঢাকা থেকে বের হওয়া মোবাইল ফোনের সিমের হিসাব দিয়ে শুক্রবার (২৩ জুলাই) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমনটি জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার।
মন্ত্রী একটি পরিসংখ্যান তুলে ধরে সেখানে লেখেন, ‘একটু আগে ঢাকা থেকে যাওয়া ও আসা সিমের হিসাব পেলাম।’
চারটি অপারেটর গ্রামীণ ফোন লিমিটেড, রবি অ্যাজিয়াটা লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের সিমের ওপর ভিত্তি করে পরিসংখ্যানটি তৈরি।
এতে দেখা যায়, ১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত গ্রামীণ ফোন লিমিটেডের মোট ৪৯ লাখ ৫৬ হাজার ৪০৪ জন গ্রাহক ঢাকা ছেড়েছেন।
একই সময়ে রবি, বাংলালিংক ও টেলিটকের যথাক্রমে ২৩ লাখ ৬১ হাজার ৭৮৭, ২৭ লাখ ৪৫ হাজার ৮৭৮ ও চার লাখ ৩০ হাজার ৬১৪ জন গ্রাহক ঢাকার বাইরে গেছেন। মোট হিসাব করলে ঢাকা ছাড়া গ্রাহকের সংখ্যা দাঁড়ায় এক কোটি চার লাখ ৯৪ হাজার ৬৮৩ জন।
২২ জুলাই গ্রামীণ ফোন লিমিটেড, রবি, বাংলালিংক ও টেলিটকের যথাক্রমে দুই লাখ ২৪ হাজার ৭০৯, তিন লাখ আট হাজার ৪৯১, দুই লাখ ৪৮ হাজার ১৫২ ও ৩৯ হাজার ১৬৪ জন গ্রাহক ঢাকায় প্রবেশ করেছেন। মোট হিসাব করলে ঢাকায় ফেরা গ্রাহক সংখ্যা দাঁড়ায় আট লাখ ২০ হাজার ৫১৬ জন।
এ বিষয়ে গত রোববার মোস্তাফা জব্বার জানিয়েছিলেন, এ পরিসংখ্যান দিয়ে কিন্তু সঠিকভাবে বলা যাবে না যে এত মানুষ ঢাকা ছেড়েছে। মানুষের সংখ্যা এর চেয়ে কমও হতে পারে। তবে কত ভাগ কম হবে তা বলা কঠিন। আমার কাছে মনে হয়েছে, এবার গত ঈদুল ফিতরের চেয়ে তুলনামূলক কম মানুষ ঢাকা ছেড়েছে।
তবে সংশ্লিষ্টরা মনে করছেন, মোবাইল ব্যবহারকারীর চেয়ে ঢাকা ছেড়ে যাওয়া মানুষের সংখ্যা বেশি হবে। কারণ অধিকাংশই পরিবার নিয়ে ঢাকা ছাড়ছেন। একটি পরিবারের সবাই মোবাইল ব্যবহার করে না বিশেষ করে অল্প বয়সীরা। আবার অনেকেই আছেন একাধিক সিম ব্যবহার করেন। প্রসঙ্গত, গত ঈদুল ফিতরের সময়ে এক কোটি মানুষের বেশি মোবাইল গ্রাহক ঢাকা ছেড়ে যায়।

সুত্রঃ জেএসটিভি

সংবাদটি শেয়ার করুন :
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD